ক্রেডিট কার্ড সম্পর্কে ৪ টি জনশ্রুতি




 

আপনি কি ক্রেডিট কার্ড রিওয়ার্ডস সম্পর্কে সবকিছু জানেন? চলুন ক্রেডিট কার্ড সম্পর্কিত ৪ টি প্রচলিত কথা জেনে নেই। আপনার এখনো কোন প্লাস্টিকের বন্ধু নেই ? এক্ষুনি একটি নিন।

জনশ্রুতি #১: ক্রেডিট কার্ডের ব্যালেন্স নিয়ে না ভেবে শুধু রিওয়ার্ড পয়েন্ট জমানো

যদিও ক্রেডিট কার্ডে একটি নুন্যতম পেমেন্ট করে আপনি রিওয়ার্ড পেতে পারেন তবুও এটা করে আপনি যতটা রিওয়ার্ড পাবেন  আদতে আপনাকে তারচেয়ে বেশি সুদ পরিশোধ করতে হবে।

জনশ্রুতি #২: ঐ পয়েন্ট এবং মাইলস কোনো পার্থক্য সৃষ্টি করে না

মাইলগুলোকে হয়তো পুরষ্কার অর্জনের জন্য খুব ছোট মনে হতে পারে কিন্তু যদি আপনি সময়মত আপনার সব বিল পেমেন্ট করেন, তারা একটি উল্লেখযোগ্য সংখ্যায় পৌঁছোতে পারে।একবার চেষ্টা  করে দেখুন!

জনশ্রুতি #৩: একটি ক্রেডিট কার্ড কেবলমাত্র কিছু সাইন-আপ বোনাস পাওয়ার জন্যই নেয়া যেতে পারে

শুরুর দিকের ক্রেডিট কার্ডের অফারগুলো যতই লোভনীয় হোক না কেন আপনি যদি শুধু এই অফারগুলোর কথা চিন্তা করে ক্রেডিট কার্ড নিতে চান সেটা একেবারেই অর্থহীন। গভীরে চিন্তা করুন।

জনশ্রুতি #৪: ক্রেডিট কার্ড পুরস্কারগুলো আপনি চাইলে সহজেই ভাঙ্গাতে পারেন

ক্রেডিট কার্ডের রিওয়ার্ড ভাঙানো অতটা সহজ নাও হতে পারে যতটা প্রথমদিন ক্রেডিটকার্ড ইস্যুকারী/ ক্রেডিট কার্ড বিক্রেতা বলেছিল। এটা ভাঙাতে আপনাকে পরিশ্রম করতে হবে যতটা আপনি ধারনাও করেন নি।

আপনি আপনার ক্রেডিট কার্ড পুরস্কারের পরিমান বাড়াতে পারেন যদি আপনি সঠিক প্লাস্টিক বন্ধু পছন্দ করতে পারেন। আমরা এক্ষেত্রে সাহায্য আপনাকে সাহায্য করতে পারি।

Kamrunnahar Dana's picture

About the Author

About: 

আমি ডানা, জাহাংগীরনগর বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স বিষয়ের ওপর এমএস করছি। জীবনের লক্ষ্য বাবার একজন সার্থক সন্তান, বিশ্ববিদ্যালয়ের একজন সার্থক স্নাতক, সার্থক চাকুরীজীবি এবং ভবিষ্যতে একজন সার্থক গৃহিণী, সার্থক মা সর্বোপরি একজন সার্থক আমি হওয়া।