আপনার জন্য ব্যক্তিগত ঋণ টিপস




আপনি সিধান্ত নিয়ে নিয়েছেন আপনি ওই পারসোনাল ঋণটি নেবেন ? একটু থামুন আপনি হয়তো যা যা  দরকার সব করে ফেলেছেন এটা ভাল। যাই হোক এখানে কিছু কাজের কথা বলা হয়েছে যেটা ব্যক্তিগত ঋণ নেয়ার সময় কখনোই করবেন না।

লোভ সংবরণ

ঋণের প্রতি লোভ বিশেষ করে সেটা যখন সক্রিয়ভাবে আপনার কাছে বিক্রি করা হচ্ছে তখন আপনি যতটা পরিমান আশা করেছিলেন তার চেয়ে বেশি নিয়ে নেয়া মোটেই ভাল আইডিয়া নয়। আপনার যতটুকু দরকার ততটুকুই নিন।

টাকাটা আপনি কোন খাতে খরচ করছেন?

একটি ব্যক্তিগত ঋণ আপনার খেয়ালখুশি এবং বিলাসিতার জন্য ব্যবহার করা ভাল বুদ্ধি নয়।সেগুলোর জন্য সঞ্চয় করুন আর ঋণের অর্থ দিয়ে যেটা প্রয়োজন আরো নির্দিষ্ট করে বলতে গেলে যেটা খুব বেশি প্রয়োজন সেটা করুন।

নির্দিষ্ট প্রত্যাখ্যান

যদি আপনার ক্রেডিট স্কোর কম থাকে শুধু একটা সুযোগের জন্য আবেদন করবেন না। আপনার ঋণ মঞ্জুর হওয়ার জন্য ক্রেডিট স্কোর সবচেয়ে গুরুত্বপূর্ণ।আরেকটি  ঋণের আবেদন নামঞ্জুর আপনার ক্রেডিট স্কোরকে আরো আঘাত করতে পারে।

এটা দীর্ঘায়িত করবেন না

ঋণ পরিশোধ করার জন্য দীর্ঘ সময় লাগানো ভাল আইডিয়া নয় যেহেতু এতে সুদ বেশি দিতে হয়।আপনার অর্থ একটা নির্দিষ্ট ট্র্যাকে পরিচালনা করুন এবং প্রতি মাসে বেশি বেশি করে ঋণ পরিশোধ করুন।

এবার যদি আপনি ব্যক্তিগত ঋণের জন্য প্রস্তুত হয়ে থাকেন , আমাদের অফারগুলো দেখে নিন।

Kamrunnahar Dana's picture

About the Author

About: 

আমি ডানা, জাহাংগীরনগর বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স বিষয়ের ওপর এমএস করছি। জীবনের লক্ষ্য বাবার একজন সার্থক সন্তান, বিশ্ববিদ্যালয়ের একজন সার্থক স্নাতক, সার্থক চাকুরীজীবি এবং ভবিষ্যতে একজন সার্থক গৃহিণী, সার্থক মা সর্বোপরি একজন সার্থক আমি হওয়া।