সঠিক এবং সর্বোত্তম ক্রেডিট কার্ডটি বাছাই করুন




একটি ক্রেডিট কার্ড বাছাই করা স্বভাবতই বেশ চিন্তার বিষয়(আমরা জানি)।একটি কার্ড বাছাই করার পূর্বে এই বিষয়গুলো খেয়াল করুন-

ফি

একটি উঁচু বার্ষিক ফি আপনার ক্রেডিট কার্ড ব্যবহারের সব উপকারিতায় জল ঢেলে দিতে পারে। টাকাটা কোন খাতে খরচ করছেন খেয়াল রাখুন। রিওয়ার্ড পয়েন্ট কি বার্ষিক ফি এর বেশি ? এটা মানেই অংক ! হিসাব! সত্যি।

অতিরিক্ত সময়

কোন ক্রেডিট কার্ড টাকা পরিশোধের জন্য কতদিন সময় দেয় এটা গুরুত্বপূর্ণ।আপনি হয়তো ৪৫ দিন সুদমুক্ত সময়ের চেয়ে ৫২ দিন গ্রেস পিরিয়ডের একটি কার্ড পছন্দ করবেন।যেটি আপনাকে হয়তো বিনা সুদে অর্থ পরিশোধের জন্য মাত্র ৭ দিন অতিরিক্ত সময় দেবে তবুও আমাদের বিশ্বাস করুন এটা সত্যি বড় পার্থক্য তৈরি করে।

সাপোর্ট

কিছু রিভিউ পড়ুন(আমাদের ওয়েবসাইটেও কিছু রয়েছে) অথবা আপনার বন্ধুদের জিজ্ঞাসা করুন নির্দিষ্ট কোন ব্যাংকের কাস্টমার সাপোর্ট টিমের সাথে। নিশ্চিত হয়ে নিন , টিমটি যাবতীয় সমস্যার দ্রুত সমাধান করতে সক্ষম এবং তাঁদের ভাল ট্র্যাক রেকর্ড রয়েছে।

সুদের হার

সুদের হার ক্রেডিট কার্ড বাছাইয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ নাও হতে পারে যদি আপনি সর্বদা আপনার ব্যলেন্স পুরোপুরি পরিশোধ করেন। যাই হোক, যদি সেটা না হয় সুদের হার আগে জেনে নেয়াই উত্তম।

Kamrunnahar Dana's picture

About the Author

About: 

আমি ডানা, জাহাংগীরনগর বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স বিষয়ের ওপর এমএস করছি। জীবনের লক্ষ্য বাবার একজন সার্থক সন্তান, বিশ্ববিদ্যালয়ের একজন সার্থক স্নাতক, সার্থক চাকুরীজীবি এবং ভবিষ্যতে একজন সার্থক গৃহিণী, সার্থক মা সর্বোপরি একজন সার্থক আমি হওয়া।